দেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরো ৩ জন

দেশে আরো ৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে । এ নিয়ে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা হলো মোট ২০ জন ।

আইইডিসিআরে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে আজ আইইডিসিআর এর অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সম্পর্কিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

ডা. নাসিমা সুলতানা বলেছেন, নতুন যে ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে একজন নারী, দুইজন পুরুষ। নারীর বয়স ৩০ বছর। পুরুষ একজনের বয়স ৩০। আরেকজনের বয়স ৭০, তিনি আইসিইউতে আছেন ক্রিটিক্যাল অবস্থায়। তিনি অন্যান্য দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। একজন ইতালিফেরত আর দু’জন প্রবাসীর সংস্পর্শে থেকে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশে আইসোলশনে আছেন ৩০ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৪ জন।

এর আগে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘পরিবারের সদস্যদের মাধ্যমে এই ভাইরাসের সংক্রমণ হচ্ছে। তাই আমরা বারবার সাবধান হওয়ার কথা বলছি। তবে এই রোগ মারাত্মক নয়। এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই।’

দেশে করোনাভাইরাসে নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছেন এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২০ জন এবং ৩ জন সুস্থ এবং ১ জন মৃত  ।

২০১৯ এর ডিসেম্বর মাসের শেষের দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাস  (Covid-19) এখন পুরো বিশ্ববাসীর আতঙ্কের মূল কারণ সারাবিশ্বে এখন পর্যন্ত ২৪৩,১৬২  জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১০,২৮৪ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮ হাজার ৪৩৭ জন।
নবীনতর পূর্বতন

বিজ্ঞাপন

 বিজ্ঞাপন দিতে ক্লিক করুন

বিজ্ঞাপন