সেনাবাহিনী মোতায়েন করবে করোনাভাইরাস প্রতিরোধে

সেনাবাহিনী মোতায়েন করবে করোনাভাইরাস প্রতিরোধে
সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে সশস্ত্র বাহিনী নিয়োজিত করা হবে আজ থেকে। এবং জরুরি সংবাদ সম্মেলনে করোনাভাইরাস প্রতিরোধে নেওয়া ১০ টি সিদ্ধান্তের মধ্য রয়েছে গণপরিবহন চলাচল সীমিত রাখা, সব রকম সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় জনসমাগমে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশেষ করে বিদেশ থেকে ফেরত আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে সেনাবাহিনীর মূল লক্ষ্য। সেনাবাহিনীর পাঠানো সমন্বয় দলগুলো বিদেশ থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন কর্মসূচি নিশ্চিত করতে জেলা প্রশাসকদের সমন্বয়ে একটি কার্যকর পরিকল্পনা নেবে।

এক জরুরি সংবাদ সম্মেলনে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে সশস্ত্র বাহিনী নিয়োজিত করা হবে আজ থেকে। বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিদের মধ্যে কেউ নির্ধারিত কোয়ারেন্টিনে বাধ্যতামূলক সময় ঠিক ভাবে পালনে করছে কি না, তা পর্যালোচনা করবে। 

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনাভাইরাসের কারণে নিম্ন আয়ের ব্যক্তিরা শহরে জীবনযাপনে অক্ষম হলে তাকে ঘরে ফেরার বেবস্থা সহ প্রয়োজনীয় সহায়তা দেবে  সরকার।

দেশে করোনাভাইরাসে নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছেন এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ জন এবং ৫ জন সুস্থ এবং ৩ জন মৃত। 

২০১৯ এর ডিসেম্বর মাসের শেষের দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাস  (Covid-19) এখন পুরো বিশ্ববাসীর আতঙ্কের মূল কারণ সারাবিশ্বে এখন পর্যন্ত ৩,৭৯,০৮০ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৬,৫৩৪৫ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,০২,৪২৩ জন।

0/মন্তব্য করুন/মন্তব্য

পূর্বের খবর পরবর্তী খবর
Tech Solider